করোনা সচেতনতায় যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবীর বাণী

মহামারি করোনাভাইরাস কাঁপিয়ে দিয়েছে পুরো বিশ্বকে। করোনা প্রতিরোধে বিশ্বের প্রায় সব দেশই তাদের নিজ নিজ ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া মানুষের মাঝে এ ভাইরাস নিয়ে সচেতনতায় বাণীও ছড়িয়ে দেয়া হচ্ছে সবখানে।  ঠিক তেমনই করোনা  সম্পর্কে মানুষকে সচেতন করতে যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে ব্যবহার করা হয়েছে ইসলামের সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মদ (সা.) এর বাণী।

বিলবোর্ডটিতে নবী মুহাম্মদ (সা.) এর একটি বাণী লেখা রয়েছে। তার হাদিসের বরাত দিয়ে সেখানে বলা হয়েছে, ‘সংক্রামক রোগের সময় তোমরা বারবার হাত ধোও, সংক্রামিত এলাকায় প্রবেশ করো না এবং সংক্রামিত এলাকা থেকে বাইরে যেও না।’

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে টাঙানো এ বিলবোর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। গেইনপিচ নামে একটি অলাভজনক সংস্থা শিকাগোর ওহারে বিমানবন্দরের অদূরে এই বিলবোর্ডটি স্থাপন করেছে।

করোনা সচেতনতায় যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবীর বাণী

যুক্তরাষ্ট্রের ইলিনয় ভিত্তিক ইসলামি সংস্থাটির যাত্রা শুরু হয় ২০০৮ সালে। সংস্থাটির প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে, সাধারণ মার্কিন জনগণের মধ্যে সঠিক ইসলামি জ্ঞান বিতরণ করা। এ ছাড়া দেশটিতে ক্রমবর্ধমান ইসলামোফোবিয়া বা ইসলাম ভীতি দূর করা। যাতে ইসলামি মূল্যবোধ সম্পর্কে তারা যথাযথভাবে জানতে পারে।

Check Also

সহজ পদ্ধতিতে করোনা রোগীর শ্বাস-কষ্টের চিকিৎসা

করোনা আক্রান্ত রোগীদের সবচেয়ে বড় সমস্যা তীব্র শ্বাসকষ্ট। আক্রান্ত ব্যক্তির যখন দুই ফুসফুসেই নিউমোনিয়া হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *