যুক্তরাজ্যের আকাশে হঠাৎ অদ্ভুত আগুনের গোলা!

করোনা পরিস্থিতির মধ্যে যুক্তরাজ্যের আকাশে দেখা গেল অদ্ভুত রকম আগুনের ফুলকি। হঠাৎ আকাশে এমন জিনিস দেখে তাজ্জব প্রত্যক্ষদর্শীরা।

তবে কোত্থেকে এলো সেই আগুনের গোলা, তার কোনো কূলকিনারা করতে পারেননি বিজ্ঞানীরা।

যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, কেমব্রিজশায়ারের কয়েকজন মানুষ সবার প্রথমে আকাশে আগুনের ফুলকি দেখতে পান। আগুনের গোলার পেছনের দিকে আবার ধোঁয়ার লেজ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ১৫-২০ মিনিট আকাশে দেখা গেছে সেই আগুনের ফুলকি। তার পর হঠাৎ সেটি উধাও হয়ে যায়।

গেরি আন্ডারউড বলেন, আমি তারা খসা দেখেছি। কিন্তু এটা সে রকম কিছু ছিল না। স্পষ্ট দেখলাম, বিশালাকার আগুনের ফুলকি। সেটির পেছনের দিকে লেজের মতো ধোঁয়া বেরোচ্ছে। মনে হচ্ছিল যেন একটা লালচে আভা আকাশে ঘুরছে। আমি প্রচণ্ড ভয় পেয়ে যাই। কিছুক্ষণ আকাশে ভেসে থাকার পর সেই আগুনের গোলা অদৃশ্য হয়ে যায়।

তবে আগুনের গোলার উত্স খোঁজার চেষ্টা করছেন বিশেষজ্ঞরা। কেউ বলছেন, সেটি জেট প্লেন। কেউ আবার বলছেন, কৃত্রিম উপায়ে সৃষ্টি করা আগুনের গোলা। কিন্তু সন্দেহজনক বস্তুটির রহস্যভেদ হয়নি এখনও।

আগুনের ফুলকি

ব্রিটেনের ন্যাশনাল স্পেস একাডেমি জানিয়েছে, এই লেজবিশিষ্ট বস্তুটি খুব উঁচু দিয়ে উড়ে যাওয়া জেট প্লেনের নিচের দিকের অংশ।

তবে বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, নিচের দিকে যে কমলা রঙের শিখা দেখা যাচ্ছে, সেটি সূর্যরশ্মির প্রতিফলন হতে পারে। সূর্যাস্ত সময় ছিল বলে ওরকম লাল রঙের বলে মনে হয়েছে সেটিকে।

Check Also

সহজ পদ্ধতিতে করোনা রোগীর শ্বাস-কষ্টের চিকিৎসা

করোনা আক্রান্ত রোগীদের সবচেয়ে বড় সমস্যা তীব্র শ্বাসকষ্ট। আক্রান্ত ব্যক্তির যখন দুই ফুসফুসেই নিউমোনিয়া হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *